+86-760-87808162sales@gatesea.com

ধরন

হোম > খবর > Contenido

গ্লাসিয়াল বৈশিষ্ট্য পর্যবেক্ষণের উপায়

Zhongshan GateSea Technology Ltd | Updated: Nov 12, 2018

গ্লাসিয়াল বৈশিষ্ট্য পর্যবেক্ষণ উপায়


বেড়ে উঠছে তাপমাত্রা হিমবাহের গলন সৃষ্টি করবে। কিন্তু হিমবাহ মানুষের জীবন ও সম্পত্তিকে অনেক গুরুত্বপূর্ণ বিপদ সৃষ্টি করে। একটি বরফ বা মোরায়ন বাঁধের ব্যর্থতা বা আগ্নেয়গিরির অগ্ন্যুৎপাতের কারণে দ্রুত গলে যাওয়ার কারণে প্রচুর পরিমাণে দ্রবীভূত পানি বয়ে যায়। এটা হিমবাহের রিয়েল-টাইম পর্যবেক্ষণের জন্য প্রয়োজনীয়তা।


একটি গ্লাসিয়র সাধারণ পৃষ্ঠ বেগ নির্ধারণ করার জন্য ফোটোগ্রাফি পুনরাবৃত্তি একটি দরকারী হাতিয়ার। ছবিতে ল্যান্ডমার্কের উপর ভিত্তি করে, গ্লাসিয়র পৃষ্ঠের স্বাভাবিক লক্ষ্যগুলির অবস্থানটি ম্যাপে আনুমানিকভাবে চিহ্নিত করা যেতে পারে। ছবির জোড়াগুলিতে লক্ষ্যের অবস্থানের দূরত্বের মধ্যে পরিবর্তন এবং চিত্রগুলির মধ্যে সময়ের পরিচিত পরিচিতিটি লক্ষ্য অবস্থানে গ্লাসিয়ার পৃষ্ঠের বেগকে গণনা করার জন্য ব্যবহার করা যেতে পারে।


320px-Mount_Everest_as_seen_from_Drukair2_PLW_edit


পুনরাবৃত্তি ফটোগ্রাফি সঙ্গে গ্লাসিয়ার গতি পর্যবেক্ষণ করা একটি লাভজনক কৌশল যে সামান্য বিশেষ প্রশিক্ষণ এবং সরঞ্জাম প্রয়োজন। Gatesea সৌর ক্যামেরা সিস্টেম আপনাকে আরো খরচ এবং মানব সম্পদ কমাতে সাহায্য করতে পারে। জিআইএস এবং সৌর ক্যামেরা সিস্টেমের দ্বারা সংগৃহীত 100% গ্লাসিয়র তথ্য এবং চিত্র সংগ্রহ করে এবং ক্লাউড পরিষেবাটি তথ্য ফোকাস করার জন্য একটি টার্ন-কি সমাধান ফরেনয়ারিয়াল ইঞ্জিনিয়ার এবং বিজ্ঞানী সরবরাহ করে। সুনির্দিষ্ট পরিমাপ বিজ্ঞানীদের দ্বারা কৌশলগুলি মানচিত্রের জন্য ব্যবহার করা হয়।

Related News